কাটমানির জন‍্য দ্বন্ধ : তৃণমূলের বিরুদ্ধে তৃণমূলের পঞ্চায়েত প্রধান এর বক্তব‍্য

2nd August 2020 4:01 pm বাঁকুড়া
কাটমানির জন‍্য দ্বন্ধ : তৃণমূলের বিরুদ্ধে তৃণমূলের পঞ্চায়েত প্রধান এর বক্তব‍্য


নিজস্ব সংবাদদাতা ( বাঁকুড়া ) :   তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষে ফের উত্তপ্ত হয়ে উঠলো বাঁকুড়ার বিষ্ণুপুরের বেলিয়াড়া। মৃত্যু হলো প্রাক্তন প্রধানের। মৃতের নাম সেখ বাবর আলি। তিনি ২০১৩ থেকে ২০১৬ সাল পর্যন্ত উলিয়াড়া গ্রাম পঞ্চায়েতের প্রধান ছিলেন। শনিবার রাতের বোমাবাজি ও খুনের ঘটনায় এই ঘটনায় এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে।

স্থানীয় সূত্রে খবর, বেলিয়াড়া এলাকায় তৃণমূলের গোষ্ঠী কোন্দল দীর্ঘ দিনের। উলিয়াড়া গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন ও বর্তমান প্রধান দু'জনেরই বাড়ি বেলিয়াড়া গ্রামে। এই দু'পক্ষের বেশ কিছু সমর্থক সহ আলাদা আলাদা গোষ্ঠী রয়েছে। এলাকার রাশ কার হাতে থাকবে তা নিয়ে দীর্ঘ দিন ধরেই নিজেদের মধ্যে ঠাণ্ডা লড়াই চলছিল। ঐ দিন রাতে এক দল দুস্কৃতি প্রথমে চড়াও হয় গ্রামের তৃণমূল কার্যালয়ে। সেখানে ব্যাপক ভাঙ্গচুরের পাশাপাশি প্রাক্তন প্রধান সেখ বাবর আলির বাড়িতে তার বিরুদ্ধ গোষ্ঠী হিসেবে পরিচিত রহিম মণ্ডলের লোকজন হামলা চালায় বলে অভিযোগ। তিনি ঘটনার কথা বুঝতে পেরে পাশের জনৈক হাজি সাহেবের বাড়িতে আশ্রয় নিলে দরজা ভেঙ্গে ভীতরে ঢুকে ছুরি দিয়ে কুপিয়ে খুনের পাশাপাশি বাড়িতে থাকা গাড়ি ভাঙ্গচুর ও ব্যাপক বোমাবাজি চালানো হয়েছে বলে অভিযোগ। একই সঙ্গে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত থাকলেও তারা নিস্ক্রিয় ছিল বলে অভিযোগ উঠতে শুরু করেছে। এলাকায় উত্তেজনা থাকায় বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। শেষ পাওয়া খবর পর্যন্ত এই ঘটনায় যুক্ত থাকার অভিযোগে পুলিশ পাঁচ জনকে আটক করেছে । একই সঙ্গে পুলিশ প্রাক্তন প্রধান সেখ বাবর আলির মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বিষ্ণুপুর জেলা হাসপাতালে পাঠিয়েছে।

বিষ্ণুপুর তৃণমূল কংগ্রেস ব্লক সভাপতি শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় বলেন বর্তমান প্রধানকে কেউ পছন্দ করছেন না গোটা অঞ্চলে , প্রধান এবং তার স্বামী রহিম যেভাবে পঞ্চায়েতটা পরিচালনা করছেন সেটা কেউ সহ্য করতে পারছেন না বা এটা উচিত নয় ।

তৃণমূলের বাঁকুড়া জেলা সভাপতি ও রাজ্যের মন্ত্রী শ্যামল সাঁতরা মৃত্যুর ঘটনা স্বীকার করে বলেন, বিষয়টি এখনো সম্পূর্ণ তার জানা নেই। খোঁজ খবর নিচ্ছেন। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। এই ঘটনায় যুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

সিপিআইএম জেলা সম্পাদক অসিত প্রতি বলেন এটা তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের ফলে এই ঘটনাটা ঘটেছে প্রাক্তন প্রধান ও বর্তমান প্রধানের মধ্যে বোমাবাজির ফলে মৃত্যু হয়েছে প্রাক্তন প্রধান এর সিপিআইএমের দোষারোপ যারা করছে তারা উদ্দেশ্য প্রণোদিতভাবে বলছে , কারণ সিপিআইএম কবিরের এবং ত্রাণ প্রসঙ্গে যেভাবে জনগণের পাশে দাঁড়িয়েছে সিপিএমের শক্তিটাকে কে দুর্বল করার জন্য তারা এসব বলেছে ।

বেলিয়াড়া গ্রাম পঞ্চায়েতের বর্তমান প্রধান বলেন আমার স্বামীকে ষড়যন্ত্র করে ওরা ফাঁসানোর চেষ্টা করছে আমাদের লোকেরা বোমাবাজি করেনি ওরা নিজেরা বোম বানাতে গিয়ে নিজেদের বোম নিহত হয়েছে , তিনি আরো বলেন ওরা কার্ড পানি ছাড়া কিছু চায় না কিছুদিন আগে ওদের তিনজনের অ্যারেস্ট হয়েছিল গত ছয় মাস ধরে ওরা আমাদের উপর আক্রমণ করছে ।

বেলিয়াড়া প্রাক্তন পঞ্চায়েত প্রধান শেখ বাবর আলীর খুনের ঘটনায় আটক হওয়া ৫ যুবককে আজ বিষ্ণুপুর মহাকুমা আদালতে তোলা হলো ।





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।